অভিন্ন নদীর পানি নিয়ে ৯ বছর পর বৈঠক

কূটনৈতিক প্রতিবেদক, ঢাকা:দীর্ঘ ৯ বছর পর বাংলাদেশ ও ভারতের বিস্তারিত

যশোরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে।

মো:আসাদুজ্জামান শাওন,যশোর প্রতিনিধি:যশোরে স্ত্রী খুশি বেগমকে (১৮) শ্বাসরোধে হত্যা করে আড়ার সাথে ঝুলিয়ে রেখে পালিয়েছে যশোর সদর উপজেলার নওয়াদাগা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে বিদেশফেরত ফারুক হোসেন। পুলিশ লাশ উদ্ধার করে বিস্তারিত

সাতক্ষীরায় জাতীয় শোক দিবস উপলক্ষে অটিস্টিক শিশুদের সমাবেশ

ইব্রাহিম খলিল সাতক্ষীরা : সাতক্ষীরায় মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক বিস্তারিত

ঝিনাইদহ থেকে মো :আজাদ :ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ জিয়াউর রহমান নামের এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। আজ সকালে সদর উপজেলার দুর্গাপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে সদর উপজেলার ভিটশ্বর গ্রামের রাজ আলী খানের ছেলে।
ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে সন্ত্রাসী জিয়াউর রহমান দুর্গাপুর গ্রামে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় তার কাছে থাকা একটি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলিসহ তাকে আটক করা হয়।
জিয়াউর রহমানের নামে ঝিনাইদহ সদর থানাসহ বিভিন্ন থানায় ১১ টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাকে আদালতে পাঠানো হয়েছে।

ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার

ঝিনাইদহ থেকে মো :আজাদ :ঝিনাইদহে অস্ত্র ও গুলিসহ জিয়াউর রহমান নামের এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। আজ সকালে সদর উপজেলার দুর্গাপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে সদর উপজেলার বিস্তারিত

ঝিনাইদহে বাড়ছে ডেঙ্গু জ্বরে রোগীর সংখ্যা

ঝিনাইদহ,থেকে মো : আজাদ : ঝিনাইদহে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় জেলার সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৫ জন রোগী। এ পর্যন্ত হাসপাতালে মোট ২১ জন রোগী চিকিৎসা বিস্তারিত

মাসুদার রহমান মাসুদ :পলাশবাড়ী,গাইবান্ধাগাইবান্ধার পলাশবাড়ীতে আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নারীর টানে ঘরে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করা,যানজট নিরসন,কোরবানির বজ্য অপসারন ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যেবিশেষ আইন-শৃঙ্খলা কমিটির সভা বৃহস্পতিবার বিকেলে পলাশবাড়ী উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন বলেন, একমাত্র আমাদের সচেতনতা এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকার মাধ্যমেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। এডিস মশা জমে যাওয়া স্বচ্ছ পানিতে ডিম পাড়ে। তাই ঘরে সাজানো ফুলদানি, অব্যবহৃত কৌটা, যেকোনো পাত্র বা জায়গায় পানি যাতে না জমে সেদিকে লক্ষ্য রাখতে হবে। সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোকছেদ চৌধুরী বিদুৎ, সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান,থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মাসুদ,উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, আনোয়ারা বেগম, আওয়ামীলীগ সহসভাপতি আলী রেজা গোলাম মোস্তফা,সাধারন সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, যুগ্ম সাধারন সম্পাদক গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, আজাদুল ইসলাম ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু দীলিপ চন্দ্র সাহা । এ সময় সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় শুরুতেই জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।##

আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নারীর টানে ঘরে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করা

মাসুদার রহমান মাসুদ :পলাশবাড়ী,গাইবান্ধাগাইবান্ধার পলাশবাড়ীতে আসন্ন পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে নারীর টানে ঘরে ফেরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করা,যানজট নিরসন,কোরবানির বজ্য অপসারন ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যেবিশেষ আইন-শৃঙ্খলা কমিটির বিস্তারিত

রনি আকন্দ জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটে নতুন সেপ্টিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে শ্রমিক সহ ৬ জনের মৃত্যু হয়েছে।আহত হয়েছে ১ জন। বুধবার সকালে আক্কেলপুর উপজেলার জাফরপুর হিন্দুপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আক্কেলপুর উপজেলার গণিপুর গ্রামের মৃত শামছুল আকন্দের ছেলে রাজমিস্ত্রি শাহিন, একই গ্রামের রেজাউলের ছেলে সজল ও শাফির ছেলে সিহাব হোসেন, খলিসশ্বর গ্রামের খলিল রহমানের ছেলে রাজমিস্ত্রি মুকুল হোসেন, বাড়ির মালিক জাফরপুর হিন্দুপাড়ার নিখিলের ভাই ভুট্টু চন্দ্র ও ছেলে প্রীতম চন্দ্র মহন্ত এবং গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন জাফরপুর হিন্দুপাড়ার সীতার ছেলে দিলিপ।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ কিরণ কুমার রায় ও জেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জাফরপুর হিন্দুপাড়া গ্রামে নিখিলের বাড়ির সেপ্টিক ট্যাংকির সাটার খুলতে যায় শ্রমিক শাহিন। এসময় সাটার খুলতেই শাহিন ট্যাংকির নিচে নেমে গিয়ে উঠতে না পারায় শাহিনকে বাঁচাতে একে একে অন্যরা গিয়ে সবাই আটকা পড়ে। প্রচন্ড বিষাক্ত গ্যাসে সেখানেই অসুস্থ হয়ে যায়। তাদেরকে উদ্ধার করলে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়। বাকি ৩ জনের মধ্যে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে সেখানে ২জনের মৃত্যু হয় এবং অন্য একজন নওগাঁ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জয়পুরহাটে নতুন সেপ্টিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে শ্রমিক সহ ৬ জনের মৃত্যু হয়েছে।

রনি আকন্দ জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটে নতুন সেপ্টিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে শ্রমিক সহ ৬ জনের মৃত্যু হয়েছে।আহত হয়েছে ১ জন। বুধবার সকালে আক্কেলপুর উপজেলার জাফরপুর হিন্দুপাড়ায় এ ঘটনা ঘটে। নিহতরা বিস্তারিত

কসবা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া :
টেলিভিশনকে বিনোদনের মাধ্যমের পাশাপাশি জাদু পিসি কম্পিউটার হিসেবে বিকল্প ব্যবহারের পদ্ধতি নিয়ে ৩দিনের প্রদর্শনী ব্রাহ্মণবাড়িয়ার কসবার দেলী হাই স্কুল চত্বরে অনুষ্ঠিত হয়।
বৃহম্পতি, শুক্র ও শনি তিন দিন নিজ অর্থয়ানে প্রদর্শশনীর আয়োজন করেন বাংলাদেশি তথ্যপ্রযুক্তিবিদ জাদু পিসির প্রতিষ্ঠাতা মাশরুম হান্নান।
এই প্রদর্শনী উদ্বোধন করেন জনস্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক প্রফেসার ডাক্তার আব্দুল হান্নান।
মো: মাজু সর্দারের সভাপতিত্বে অনুষ্ঠান শনিবার দুপুরে সমাপনি দিনে বিশেষ অতিথি ছিলেন; কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী, মফিজুল ইসলাম, জমিদার মাস্টার, ডাক্তার বদিউল আলম মিলন, মো: মহসিন মাস্টার, মো: জহিরুল ইসলাম,জাদু পিসি প্রতিষ্ঠানের নাফিস হায়দার চৌধুরী প্রমুখ।
এছাড়া শতাধিক ছাত্র,শিক্ষক ও জনপ্রতিনিধি,ইমাম,মুক্তিযোদ্ধা প্রমুখ উপস্থিত ছিলেন।
তুলনামূলক অনগ্রসর,স্বল্প আয়ের এবং আধুনিক সুবিধাবঞ্চিত গ্রাম এলাকাগুলোতে জাদুপিসি কার্যক্রম ছড়িয়ে দিতে এই জাদু পিসির প্রদর্শনী বলে বিক্রয় ও সরবরাহ পরামর্শক সাকিব নুর বিল্লাহ জানান।
৫হাজার টাকাতেই জাদু পিসির ছোঁয়ায় একটি পূর্ন ডেস্কটপ কম্পিউটার হয়ে যাবে। তিন দিনের গ্রার্মীন প্রদর্শনীতে প্রায় ২০টি জাদু পিসি বিক্রি হয়েছে বলে এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মাশরুম হান্নান সাংবাদিকদেরকে জানান।

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৫হাজার টাকাতেই জাদু পিসি কম্পিউটার প্রর্দশনী উদ্বোধন

কসবা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া : টেলিভিশনকে বিনোদনের মাধ্যমের পাশাপাশি জাদু পিসি কম্পিউটার হিসেবে বিকল্প ব্যবহারের পদ্ধতি নিয়ে ৩দিনের প্রদর্শনী ব্রাহ্মণবাড়িয়ার কসবার দেলী হাই স্কুল চত্বরে অনুষ্ঠিত হয়। বৃহম্পতি, শুক্র ও শনি তিন বিস্তারিত

আল মামুন ফুলবাড়ী প্রতিনিধি :দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র এর আয়োজনে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ -২০১৯ পালন করা হয়। 
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরুল ইসলামের সভাপতিত্বে, সকাল সাড়ে ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে র‌্যালীবের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা সভাকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ সঞ্জয় কুমার গুপ্ত, ডাঃ মহতারেমা ফাতেমা, সেনেটারি অফিসার জগদিস চন্দ্র মহন্ত। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ (জুনিয়র প্রোগ্রাম অফিসার) মতলেবুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে ডাঃ নুরুল ইসলাম বলেন, শিশুর জন্য মায়ের দুধের কোনো বিকল্প নেই,জন্মের পর থেকে ৬মাস বয়স পর্যন্ত মায়ের দুধই শিশুর একমাত্র খাবার। তাই শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত করতে হবে।

ফুলবাড়ীতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৯ পালিত।

আল মামুন ফুলবাড়ী প্রতিনিধি :দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র এর আয়োজনে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ -২০১৯ পালন করা হয়।  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিস্তারিত

অারিফুজ্জামান অারিফ, বিশেষ প্রতিনিধি 
বাহ্মণবাড়িয়া:
গ্রীন ব্রাহ্মণবাড়িয়া’র আয়োজনে সরাইল সরকারি কলেজ প্রাঙ্গনে বিনামূল্যে গাছ বিতরণ অনুষ্ঠান এবং মোটিভেশনাল প্রোগ্রাম সফল ভাবে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ঢাকা মহানগর শিক্ষা কমিটির সদস্য আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিড এর আফজালুর রহমান রিপন এর বক্তব্য ও প্রাঞ্জল উপস্থাপনা অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে।
প্রধান অতিথির বক্তব্য রাখেন সরাইল সরকারি কলেজের প্রিন্সিপাল শিক্ষাবিদ মৃধা আহমাদুল কামাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিস ভিশন বাংলাদেণ এর সভাপতি, সরাইলের কৃতি সন্তান এড. শেখ জাহাঙ্গীর, সাধারন সম্পাদক,বিশিষ্ট সংগঠক, তিতাস বার্তার উপদেষ্টা শরীফ আহমেদ খান, সরাইল সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক শহিদুল ইসলাম মামুন।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা শরিফ সিদ্দিক, বিশিষ্ট সংগঠক, এডমিন প্রাউড ব্রাহ্মণবাড়িয়ার পরিচালক কোহিনুর আক্তার।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের মেধাবী ছাত্রী ও সংগঠক তাছলিমা নাছরিন, লস্কর পাপিয়া জান্নাত প্রমুখ বক্তব্য রাখেন।
“নিজে বাঁচি পরিবেশ বাচাঁই
চলো সবাই সবাই গাছ লাগাই”
এই শ্লোগান কে সামনে রেখে এ সংগঠনের উপজেলা পর্যায়ের ৮ম প্রোগ্রাম।
গ্রীণ ব্রাহ্মণবাড়িয়া হচ্ছে অনলাইন ও অফলাইন ভিত্তিক সেবামূলক, অব্যাবসায়িক ফেইসবুকভিত্তিক সংগঠন। যার মাধ্যমে বিনামূল্যে গাছ শেয়ারিং ও কেয়ারিং করে থাকে।

সংগঠনটি সরাইল সরকারি কলেজে ফুলের গাছ রোপনসহ ত্রিশজন শিক্ষার্থীকে বিনামূলে গাছ প্রদান করেছে।

গ্রীন ব্রাহ্মণবাড়িয়া’র আয়োজনে সরাইল সরকারি কলেজ প্রাঙ্গনে বিনামূল্যে গাছ বিতরণ অনুষ্ঠান

themesbazartvsite-01713478536