নাফ নদীতে মিললো চার বস্তা ইয়াবা!

নাফ নদীতে মিললো চার বস্তা ইয়াবা!

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের লেদা সীমান্তে অভিযান চালিয়ে ৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি বিজিবি। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভোর রাতে হ্নীলা ইউনিয়নের লেদা নাফ নদী পয়েন্ট থেকে উদ্ধার করা হয় এসব ইয়াবা।

টেকনাফ ২-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম, পিএসসি) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোরে টেকনাফ ২-বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকা লেদা খাল দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে এ সংবাদের ভিত্তিতে টহল দেয়া হয়। ৫/৬জন দুষ্কৃতিকারী বিএআরএম ১১ হতে ১.৬ কি.মি. দক্ষিণে এবং লেদা খাল বিজিবি পোস্ট হতে ৯০০ গজ পশ্চিম দিক দিয়ে ৪টি ব্যাগ কাঁধে নিয়ে লবণ মাঠের দিকে আসতে থাকে। তখন টহলদল খুব দ্রুত অগ্রসর হলে দুষ্কৃতিকারীরা বিজিবিদের উপস্থিতি টের পেয়ে বস্তাগুলো ফেলে প্রাণ রক্ষার্থে অন্ধকারের সুযোগে পালিয়ে যায়।

তিনি আরও জানান, সকাল পর্যন্ত অভিযান চালিয়েও কাউকে আটক করা যায়নি। পরে ঘটনাস্থল তল্লাশি করে ৪টি ব্যাগ উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ১২ কোটি মূল্যমানের ৪ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। জব্দকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536