হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান

বিনোদন প্রতিবেদকঃ চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে তাকে বাসায় আনা হয়। গেলো বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন এই অভিনেতা। চিকিৎসকেরা প্রথম দিকে ধারণা করেছিলেন, এটিএম শামসুজ্জামান করোনায় আক্রান্ত। পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। ফলাফলে জানা যায় করোনা নেগেটিভ।

হাসপাতালে ভর্তির পর থেকেই গত দুই দিন তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তার শারীরিক সব পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়েছে। সব পরীক্ষায় ভালো ফল এলেও রক্তে কিছুটা সমস্যা পেয়েছেন চিকিৎসকেরা। আর তাই নিয়মিত চিকিৎসকদের পথ্য অনুসরণ করলে শিগগিরই সুস্থ হয়ে উঠবেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

এটিএম শামসুজ্জামানের মেজো মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘বাবার বড় ধরনের কোনো সমস্যা নেই। আগের সব ওষুধ বদলে দেওয়া হয়েছে। নতুন করে রক্তে একটি ইনফেকশন ধরা পড়েছে। সেজন্য নিয়মিত ইনজেকশন দিতে হবে। বাসায় নিয়মিত চিকিৎসা নিলেই তিনি সুস্থ হয়ে উঠবেন।’

জানা যায়, এই অভিনেতা বাসায় ঠিকমতো খাবার খেতে চান না। অনেক সময় না খাওয়া নিয়ে জেদ করেন। চিকিৎসকেরা তাকে বলে দিয়েছেন, আগের মতোই তাকে জাও ভাত, তরকারি আর ভর্তা দিয়ে নিয়মিত খেতে হবে। নিয়মিত চিকিৎসার ব্যাপারেও চিকিৎসকেরা কড়া নির্দেশ দিয়েছেন।

কোয়েল বলেন, ‘বাবা একদিন হাসপাতালে কাটানোর পরেই বাড়ি ফেরার জন্য অস্থির হয়ে যান। বারবার তাড়া দেন কখন বাড়ি ফিরবেন। দেখা যায়, বাড়ি ফিরলেই তিনি সুস্থ বোধ করেন। এবারও তাই হয়েছে।’

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। সেদিনও তার খুব শ্বাসকষ্ট হয়েছিল। ওই রাতে তাকে রাজধানীর গেন্ডারিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এটিএম শামসুজ্জামানের অন্ত্রে প্যাঁচ লেগেছিল। সেখান থেকে আন্ত্রিক প্রতিবন্ধকতা। এর ফলে খাবার, তরল, পাকস্থলীর অ্যাসিড বা গ্যাস বাধাপ্রাপ্ত হয় এবং অন্ত্রের ওপর চাপ বেড়ে যায়। ফলে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। দেহে অস্ত্রোপচার করা হয়। এরপর কিছু শারীরিক জটিলতা দেখা দেয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536