দোয়া মাহফিল আয়োজনের মাধ্যমে শোক দিবস ও একুশে আগস্ট পালন করল কয়রা ছাত্রলীগ

দোয়া মাহফিল আয়োজনের মাধ্যমে শোক দিবস ও একুশে আগস্ট পালন করল কয়রা ছাত্রলীগ

স্টাফ রিপোটার: খুলনা ০৬ সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এই ভূখণ্ডের মানুষ বাংলাদেশ নামটির সঙ্গে পরিচিত হতে পারত না। বঙ্গবন্ধু বাঙালিকে শুধু একটি স্বাধীন ভূখণ্ড উপহার দেননি বরং একই সঙ্গে রাষ্ট্রীয় মূলনীতির মাধ্যমে গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ সমাজ গঠনের অন্তহীন প্রেরণা দিয়ে গেছেন। যে নেতা একটা দেশ দিয়েছেন, বিশ্বের বুকে একটা পরিচয় এনে দিয়েছেন, একটা পতাকা ও একটা সংবিধান এনে দিয়েছেন। বঙ্গবন্ধু শুধু একজন মানুষ নয়, নেতা নয় তিনি একটা দেশ, ওনিই বাংলাদেশ। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষীকি ও ২১ আগস্ট গ্রেনেট হামলায় নিহত সকল শহীদ প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে সাধারাণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদলের সঞ্চালনায় ২১ আগস্ট শুক্রবার সকাল ১১ টায় কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হল রুমে উপজেলা ছাত্রলীগ আয়োজিত বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সাংসদ আক্তারুজ্জামান বাবু ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ২১ আগস্ট গ্রেনেট হামলায় নিহতসহ অন্যান্য শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবেন। জাতি তাঁর ঋণ কোনো দিন শোধ করতে পারবে না। জাতির পিতার সুযোগ্য উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও পরম দৃঢ়তায় পিতার অসমাপ্ত কাজ ও আদর্শ বাস্তবায়ন করে বিশ্বের দরবারে দেশকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন।
বঙ্গবন্ধু সেই স্বপ্নময় ভবিষ্যতের বিনির্মাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান সাংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কয়রা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জি এম মোহসিন রেজা।প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ -সম্পাদক আফি আজাদ বান্টি।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ -সভাপতি খগেন্দ্রনাথ মন্ডল, যুগ্ম -সাধারন সম্পাদক জাফরুল ইসলাম পাড়, সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নিলীমা চক্রবর্তী, মহারাজপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি বাবু দেবদাস কুমার রায়,সাধারন সম্পাদক মাস্টার খয়রুল ইসলাম। জেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবু, জেলা যুবলীগ নেতা শামীম সরকার, যুবলীগ নেতা এ্যাডঃ আরাফাত হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল হক টিটু, রবিউল ইসলাম রবিন, ডি এম ইখতিয়ার উদ্দিন হিরো, রোকনুজ্জামান কাজল, তরিকুল ইসলাম, সোহাগ, লিটন, আছাফুর রহমান,জেলা ছাত্রলীগের সহ -সম্পাদক মাসুদ রানা, উপ-সাহিত্য বিষয়ক পার্থ প্রতিম চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা শেফার, ছাত্রলীগনেতা বিল্লাল, বিল্লু, রিজভী, ফেরদাউস আহম্মেদ, রাজা,মেহেদী, জুবায়ের, নিতিশ মন্ডল ,পার্থ, শরিফুল, মফিজুল, প্রমখ। আলোচনা সভার আগে সুন্দরবন বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্ট ঘৃণিত গ্রেনেট হামিরর সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তাদের স্বরণে বৃক্ষরোপন করেন। আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধসহ তার পরিবারের সকল শহীদ, ২১ আগস্ট গ্রেনেট হামলায় সকল শহীদ,ভাষা আন্দোলন থেকে শুরু করে এখন পর্যন্ত দেশের জন্য প্রাণ দেয়া সকল শহীদ, প্রধানমন্ত্রী ও তার পরিবারের দীর্ঘায়ু কামনা এবং দেশের শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বুলবুল আহমেদ নিজস্ব প্রতিনিধি ঃ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের মালগুদাম এলাকা থেকে সিএনজি সিলিন্ডার ভর্তি ট্রাক জব্দ করেছেন আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার। সান্তাহার পৌর শহরের উম্মুক্ত জায়গায় ঝুকিঁপূর্ন ভাবে পাইপের মাধ্যমে গ্যাস কেনাবেচা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ সোমবার ভোরে সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধ ভাবে গ্যাস বিক্রির সাথে জড়িত ব্যক্তিরা সেখান থেকে পালিয়ে যায়।
অবৈধ ভাবে গ্যাস বিক্রি বন্ধের জন্য গত ৫ সেপ্টেম্বর আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন সান্তাহার মালগুদাম এলাকার ব্যবসায়ি ও পরিবহন শ্রমিক সংগঠন। অভিযোগে জানা যায়, সান্তাহার পৌর এলাকার মিজানুর রহমান দীর্ঘ দিন ধরে গভীর রাতে ট্রাকে সিলিন্ডার রেখে বিভিন্ন যানবাহনে অবৈধ ভাবে গ্যাস বিক্রি করে আসছেন। বগুড়ার সিএনজি ষ্টেশন থেকে ট্রাকে করে গ্যাস সিলিন্ডার আনা হয়। একটি ট্রাকে বড় আকারের ২০ থেকে ৩০ টি সিলিন্ডার থাকে। শহর মানুষ শুন্য হলে গভীর রাতে ট্রাকের সিলিন্ডার থেকে পাইপের মাধ্যমে সিএনজি, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহনে গ্যাস বিক্রি হয়। দুরত্ব ও খরচ এড়াতে যানবাহনের মালিকরা ট্রাক থেকে গ্যাস সংগ্রহ করে থাকেন। সান্তাহার শহরের ব্যবসায়ি ও পরিবহন শ্রমিক সংগঠনের অভিযোগের ভিত্তিতে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ সোমবার ভোরে অভিযান পরিচালনা করে ১২টি গ্যাস ভর্তি সিলিন্ডার সহ একটি ট্রাক জব্দ করেন। এ ব্যাপারে আদমদীঘি ইউএনও আবদুল্লাহ বিন রশিদ জানান, ট্রাকসহ সিলিন্ডার থানা হেফাজতে রাখা হয়েছে এবং বিষয়টি বগুড়া পরিবেশ অধিদপ্তরকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে।

বগুড়ার সান্তাহারে গ্যাস সিলিন্ডার ভর্তি ট্রাক জব্দ করলেন ইউএনও

themesbazartvsite-01713478536