দেবীদ্বারে বীর মুক্তিযোদ্ধা বিএনপি’র সভাপতি ফরিদ উদ্দীন ভূইয়া ও নাতনী মাসকুরার জানাযা একই মাঠে সম্পূর্ন

দেবীদ্বারে বীর মুক্তিযোদ্ধা বিএনপি’র সভাপতি ফরিদ উদ্দীন ভূইয়া ও নাতনী মাসকুরার জানাযা একই মাঠে সম্পূর্ন

এ আর আহমেদ হোসাইন, (দেবীদ্বার কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লা দেবীদ্বার উপজেলা বিএনপির সভাপতি ও বিশিষ্ট আয়কর আইনজীবী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃফরিদ উদ্দীন আহমেদ(৬৫)ও তার নাতনী মাসকুরা আক্তার(১৮মাস)গত মঙ্গলবার সড়ক দূর্ঘটনার কারনে উভয়ে নিহত হয়েছেন।সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত হওয়া নাতী মাসকুরা ঘটনা স্থলে নিহত হন।ওই দিকে দাদা বীর মুক্তিযোদ্ধা উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট ফরিদ উদ্দীন ভূইয়াকে মঙ্গলবার রাত ৮টায় ঢাকা স্কোয়ার হাসপাতালে নেওয়ার পর চিকিৎসারত অবস্থায় তিনি মারা যান। আজ বুধবার সকাল ৭টা ৩০ মিনিটে ঢাকার শনি আখরায় প্রথম জানাযা শেষে নিজ জন্মভূমি গ্রামের বাড়ির মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে বাদ যোহর উপজেলা প্রশাসক রবীন্দ্র চাকমা ও এসআই রবিউল ইসলামের নেতৃত্বে রাস্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান ও ১মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে ২য় জানাযা ও তার নিজ বাড়ির মসজিদ প্রঙ্গনে ৩য় জানাযা নামাজ আদায় করা হয়, সাথে নাতনীর মাসকুরার জানাযা একই মাঠে সম্পৃর্ন হয়।

ওই জানাযায় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর বিএনপির সভাপতি কুমিল্লা(৪)সাবেক চার- চার বারের নির্বাচিত এমপি মন্জরুল আহসান মুন্সী, কুমিল্লা উত্তর আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট সমাজ সেবক হুমায়ুন মাহমুদ, জেলা কমিউনিস্ট সভাপতি সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, চান্দিনা উপজেলা বিএনপির সভাপতি আতিকুর রহমান শাওন,দেবীদ্বার উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম শহিদ,উপজেলা মুক্তিযুদ্ধো কমান্ডার আব্দুস সালাম, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন পাঠাব ভূলো, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃগিয়াস উদ্দীন আহমেদ, যুবদলের সভাপতি মনজুরুল ইসলাম সরকার, সাংগঠনিক সম্পাদক সামিউল আহসান শামীম, সেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ নজরুল ইসলাম, ছাত্রদলের সভাপতি মোঃ নুরুজ্জামান,সাধারন সম্পাদক সামিউল ইসলাম সাইফুল, পৌর বিএনপির সভাপতি মনিরুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান আখন্দ, পৌর যুবদলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, পৌর সেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ আবুল বাশার, এলাহাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম, গুনাইগর দক্ষিণ সাবেক চেয়ারম্যান মোঃ সাজু, রাজামেহার ইউপি সাবেক চেয়ারম্যান মোঃতাজুল ইসলামসহ বিএনপি ও আওয়ামীলীগ অঙ্গ সংগঠনের হাজারও নেতা কর্মী সাংবাদিক, শিক্ষক সর্বস্তরের পেশাজীবি মানুষ। জানাযা শেষে উভয় জনকে নিজ পারিবারিক কবর স্থানে দাফন করে তাদের আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ওই শোকাহতের ঘটনায় দেবীদ্বার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ। জানান, নিজ বাড়ি দেবীদ্বারের মোহাম্মদপুর গ্রামে ঈদ-উল আযহা উদযাপন শেষে এড.ফরিদ তার পরিবারের ৫ সদস্য নিয়ে একটি মাইক্রোবাসযোগে ঢাকা রায়ের বাগ নিজ বাসায় যাওয়ার পথে মঙ্গলবার বিকেল ৫টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মূন্সীগঞ্জ জেলার গজারীয়া এলাকার বাইসা নামক স্থানে দূর্ঘটনা কবলিত হন।
তাদের বহনকারী গাড়িটি মহাসড়কের ভবেরচর বাইসা নামক স্থানে পৌছলে ট্রাক চাপায় তাদের মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই তার ছেলের মেয়ে মাসকুরা আক্তার(১৮মাস)নিহত হন। এ সময় মারাত্মক আহত হন নিহতের স্ত্রী শেফালী আক্তার(৫০),একমাত্র পুত্র ডাচবাংলা ব্যাংকের উর্ধতন কর্মকর্তা মামুনুর রশীদ মামুন (৪০),পুত্র বধূ সুলতানা আক্তার(৩৩)।
স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকায় নেয়ার পর রাত ৮টার দিকে স্কোয়ার হাসপাতালে মারা যান এড.ফরিদ উদ্দীন আহমেদ। আশংকাজনক অবস্থায় নিহতের স্ত্রী ও ছেলেকে ঢামেকে ভর্তি করা হয়েছে।
প্রবীন ওই বিএনপি নেতার মৃত্যৃতে গভীর শোক প্রকাশ করেছেন দেবীদ্বারের বিএনপি দলীয় সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী।দুর্ঘটনার খবর পেয়ে পেয়ে সাথে-সাথেই রাতে তিনি ও তার দল ঢাকায় অবস্থানরত দেবীদ্বারের বিএনপি নেতাকর্মী ও স্বজনরা মরদেহ এবং আহতদের দেখতে হাসপাতালে ভীড় করেন। ওই শোকের ঘটনায় দেবীদ্বার উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মী ও স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে আসে

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536