সংবাদকর্মী নিয়োগ দিবে নিউজ২৬ News26

সংবাদকর্মী নিয়োগ দিবে নিউজ২৬ News26

নিউজ২৬ চ্যানেলে  সংবাদ সংগ্রহ করার জন্য দেশ-বিদেশ, সকল জেলা-উপজেলা, থানা ও ক্যাম্পস পর্যায়ে কর্মঠ, সৎ ও সাহসী সংবাদদাতা/প্রতিনিধি নিয়োগ করা হবে। নিউজ২৬ চ্যানেলের  প্রতিনিধি নিয়োগের আবেদন আহ্বান করা হচ্ছে।

নিউজ২৬ আইপিটিভি , অনলাইন সংস্করণ, ই-এবং ইউটিউব চ্যালেন  সমাজে জনপ্রিয়তা পেয়েছে। দর্শক  সংখ্যায় প্রতিনিয়ত যোগ হচ্ছে নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে প্রতিষ্ঠানটিতে কাজ করছে তরুণ, অভিজ্ঞ ও আন্তরিক সংবাদকর্মীরা। এরই ধারাবাহিকতায় নিউজ ২৬ নিয়োগ প্রক্রিয়ার এ ধাপ।
এ ক্ষেত্রে যারা উদ্যমী, সব সময় নতুনত্বকে পছন্দ করে, তথ্য ও সত্যকে আবিস্কার করতে চান, জনদুর্ভোগ নিয়ে কথা বলতে চান অন্যায় অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এবং অবশ্যই স্মার্ট মোবাইল ফোন ব্যবহারে পারদর্শী ও ভিডিও নিউজে পারদর্শী মূলত তাদের কাছ থেকেই আমরা এই আবেদন করছি।

নিউজ২৬ এ আপনার প্রতিনিধিত্ব মূলত একটি স্বেচ্ছাশ্রমমূলক কাজ যার মাধ্যমে সমাজ ও জনকল্যাণমূলক কাজের প্রতিনিধিত্বের পাশাপাশি দেশের আপামর জনতার কাছে আপনার জেলা/উপজেলা/ক্যাম্পাসের সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পৌছাবে।

যোগ্যতা

১। সর্বনিম্ন উচ্চ মাধ্যমিকে অধ্যয়নরত হতে হবে।

২। বয়সসীমা ১৬ থেকে ৩০ (বিশেষ ক্ষেত্রে শিথিলযোগ্য)

৩। উপস্থিত বুদ্ধিমত্তর অধিকারী হতে হবে।

৪। সৃজনশীল লেখালেখিতে যথেষ্ট দক্ষতা থাকতে হবে।

৫। মিশুক মনের অধিকারী হতে হবে।

৬। চালাক ও সাহসী হতে হবে।

শর্তসমূহ

১। কর্মরত জেলা ও উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। অফিসের নির্দেশে বিভিন্ন জায়গায় ভ্রমণের মানসিকতা থাকতে হবে।

৩। কপি/বাসি নিউজ করা যাবে না।

৪। ঘটনার সাথে সাথেই নিউজ করে সবার আগে পাঠাতে হবে।

৫। প্রতিদিন লিখিত নিউজের পাশাপাশি সপ্তাহে ৩ টি ভিডিও প্রতিবেদন পাঠাতে হবে।

৬। যেকোনো সময় চ্যানেলের সংবাদে  সরাসরি ক্যামেরার সামনে কথা বলার মানসিকতা থাকতে হবে।

৭। স্থানীয় মানুষের সাথে পরিচিতি বাড়াতে হবে।

৮। রাষ্ট্রদ্রোহী ও স্বাধীনতা বিরোধী নিউজ করা যাবে না।

৯। প্রতিবেদন প্রেরণকারীর নাম ও মোবাইল নাম্বার তার প্রেরণকৃত রিপোর্ট এ থাকতে হবে।

১০। নেশা ও মাদকমুক্ত হতে হবে।

১১। ভাল ও দক্ষ নির্বাচিত প্রতিনিধিদের শর্তসাপেক্ষে নিউজ২৬  এর আইডি কার্ড প্রদান করা হবে।

১২। বিভিন্ন উৎসবে বিজ্ঞাপন সংগ্রহ করার মানসিকতা থাকতে হবে।

১৩। অফিসের বিভিন্ন সিদ্ধান্ত গুরুত্বসহকারে পালন করতে হবে।

১৪। অফিসের কোন তথ্য ফাঁস করা যাবে না।

১৫। চ্যানেলের  প্রচার বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিজ উদ্যোগে গ্রহণ করতে হবে।

১৬। নিজেদের প্রকাশিত নিউজ/জাতীয় সংবাদ অবশ্যই নিজের ফেসবুকে শেয়ার করতে হবে, একই সঙ্গে বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচার করতে হবে।

১৭। সংবাদের পাশাপাশি প্রতিনিধিদের চ্যানেলের  আয়ের একমাত্র উৎস বিজ্ঞাপন সংগ্রহে মনোযোগী হতে হবে।

১৮। প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগপ্রাপ্ত জেলা/উপজেলা/ক্যাম্পাস প্রতিনিধিদের নিয়মিত সম্মানী বাবদ প্রতিনিধিদের নিজের পাঠানো বিজ্ঞাপনের আয়ের ৫০% মাসিক বেতন আকারে দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া প্রার্থীর জীবনবৃত্তান্ত ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে
আবেদনের ঠিকানা
Email:
(নিউজ রুম) news26hd@gmail.com
(সিভি) news26cv@gmail.com

সিভি পাঠিয়ে যোগাযোগ করুন নিচের ঠিকানায়
নেহাল আহম্মেদ প্রান্ত     ।          সাইফুল ইসলাম
ইডিটর                          ।         চেয়ারম্যান
নিউজ২৬                       ।         চাঁদনী মিডিয়া
মোবা:০১৭৩১-৫৩৬৮৬৫  ।   মোবা:01712-884409
বার্তা ও বানিজ্যিক কায্যালয়
নিউজ২৬
আরামবাগ,মতিঝিল ঢাকা।https://news26

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

আকলিমা রশীদ ঢালী পিংকী কসবা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আলম মিয়ার বিরুদ্ধে ওঠেছে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ। করোনায় ক্ষতিগ্রস্ত -হতদরিদ্রদের জন্য ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত আড়াই হাজার টাকার তালিকায় ইউপি চেয়ারম্যান আলম তার ছেলেসহ পরিবার এবং নিকটাত্মীয়দের নাম অন্তর্ভূক্ত করার অভিযোগ ওঠেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হওয়া ক্ষতিগ্রস্ত এবং হতদরিদ্র পরিবারগুলোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে অন্তত ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন।
আর এজন্য জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, শিক্ষক এবং সমাজের গণমান্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত কমিটি ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করেছেন। ব্রাহ্মণবাড়িয়া জেলার নয়টি উপজেলার ৭৫ হাজার পরিবারকে দেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার।
জেলার কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম মিয়ার বিরুদ্ধে তালিকা তৈরিতে ওঠে ব্যাপক অনিয়ম-স্বজনপ্রীতির অভিযোগ। মেহারী ইউনিয়নের ৫৮৮ জনের তালিকায় চেয়ারম্যান আলম মিয়া তার নিজের ছেলেসহ  নিকটাত্মীয়দের নাম অন্তর্ভূক্ত করার অভিযোগ ওঠে।
তালিকায় চেযারম্যানের পুত্র মো. আরাফাত আলমের  নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। এ বিষয়ে কসবা টেলিভিশন সাংবাদিকরা মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম মিয়ার নিকট জানতে চাইলে তিনি বলেন, ‘তালিকায় ছেলের নাম সহ মোবাইল নম্বর আছে। তবে আমার  গ্রামের চাচাতভাই সহজ সরল গরীব মিন্টুকে টাকা তুলে দেওয়ার জন্য প্রদান করা হয়েছে।
 তালিকা নিয়ে অন্য সব অভিযোগ গুলো আনা হয়েছে তা সঠিক নয়।একটি পক্ষ আমার মানসম্মান নষ্ট করার জন্য ওঠে পড়ে আছেন বলে তিনি জানান।
কসবা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা তাপস চক্রবর্তী বলেন, তদন্ত চলছে তার রিপোর্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে সরেজমিনের প্রতিবেদন জমা প্রদান করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম বলেন, তালিকায় কোনো ধরণের ভুল-ভ্রান্তি থাকলে তদন্ত শেষে সেগুলো মন্ত্রণালয়ে লিখে পাঠানো হবে। চেয়ারম্যান যদি ক্ষমতার অপব্যবহার করে থাকেন তাহলে তার বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ব্রাহ্মণবাড়িয়া কসবার মেহারী ইউনিয়নে প্রধানমন্ত্রী প্রদত্ত হতদরিদ্রদের উপহার তালিকায় চেয়ারম্যান পরিবারের নাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আকলিমা রশীদ ঢালীপিংকী , কসবা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের দুরুইল গ্রামে ফেসবুকে লেখা আর রাস্তাকে কেন্দ্র করে প্রতিপক্ষের পরিকল্পিত হামলায় জিলানীর বাড়িঘর দোকানপাট ভাংঙ্গচোর-আহত ৪,ধানায় মামলা গ্রেফতার-৪ সংবাদ পাওয়া যায়।
ঘটনা প্রকাশ,ফেসবুকে লেখা আর রাস্তার তুচ্ছ ঘটনার জের ধরে কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের দুরুইল গ্রামে দীর্ঘদিন থেকে দুই পক্ষের মাঝে বিরোধ চলমান রয়েছে বলে গ্রামবাসী জানান। এর জের ধরে একই গ্রামের মোবারক হোসেন মানিকের নেতৃতে সোলেমান মিয়ার পুত্র শাহীন আল মামুন লাঠিয়াল বাহিনীর গ্রামে চরম উওেজনা বিরাজ করছে বলে গ্রামের উওর পাড়ার লোকজন তাও জানান।
মোবারক হোসেন মানিকের জনবল,লাঠি বল,অর্থবলে গ্রামের সাধারণ মানুষকে মানুষ বলে মনে না করে যখন যা মনে চায় তাই করেন বলে ক্ষতিগ্রস্থরা তাও জানান। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না বলেও জানান। মোবারক হোসেন মানিক এর নেতৃত্বে একদল যুবক ফেসবুকে মিথ্যা কাল্পনিক কথা লিখে গ্রামে অপ প্রচারসহ জমি জমা দখল করার বিষয়ে অভিযোগ উঠেছে।
গত ৮ জুলাই দিনের প্রায় সাড়ে তিনটায় ফেসবুকে লেখা আর রাস্তার ঘটনাকে কেন্দ্র করে মোবারক হোসেন মানিকের হুকুমে শাহীন আলম মামুনসহ ৩০/৪০জন দাঙ্গাবাজ হাতে রাম দা,রড,হকস্টীক লাঠি সোটা নিয়ে একই গ্রামের উওর পাড়ার মৃত মিরণ মিয়ার পুত্র জিলানীর বাড়ি ঘর দোকান পাটে ফিম্মিটাইলে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিসাধনসহ লুটপাট করার অভিযোগ উঠেছে।
তাদের ফিম্মিটাইলের হামলায় মো: চুনি মিয়া (৭৫),মোছাম্মদ সুলতানা বেগম(৩৫), জুলেখা বেগম(২৪), মো:বাবুল মিয়া(৩২)সহ ৪জন গুরুত্বর অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে মামলা বাদী মো: জিলানী সাংবাদিকদেরকে জানান। এর মধ্যে মো: চুনি মিয়া ও মোছাম্মদ সুলতানা বেগম কুমিল্লা মেডিক্যাল হাসপাতালে আস্কজনক অবস্থায় আছেন।
এই ঘটনায় শাহীন আলম মামুন (৩০), উজ্জল মিয়া (৪০),রমজান (২৫) ,রাসেল(২৫)সহ ১৫জনকে আসামী করে কসবা থানায় মামলা দায়ের করা হয়। কসবা থানা মামলা নং-১৯। ঘটনার সংবাদ পেয়ে কসবা থানা পুলিশ ব্যাপক তৎপরতা অব্যাহত চালিয়ে ঐদিনই দেশীয় অস্ত্র সস্ত্রসহ শাহীন আলম মামুন, উজ্জল মিয়া,রমজান ও রাসেলকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদেরকে ৯ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে প্রেরণ করেন। মামলার তদন্ত র্কমর্কতা কসবা থানার এস আই মো:আনোয়ার হোসেন গ্রেফতারের সততা স্বীকার করেন এবং অন্য আসামীদেরকে গ্রেফতারের তৎপরতা অব্যাহত রেখেছেন বলে সাংবাদিকদেরকে জানান। ক্ষতিগ্রস্থরা ঘটনার অন্তরালে মূল নায়ক ও হুকুমদাতা মোবারক হোসেন মানিকের নির্দেশে লাঠিয়াল শাহীন আলম মামুন,উজ্জল,ফরহাদ,জামাল,সুমন,মশিউর রহমান রাঙ্গা,সমুন মিয়া গংদের কবল থেকে গ্রামের সাধারণ মানুষকে রক্ষা করতে আইনমন্ত্রীর কাছে ন্যায়বিচার দাবী করছেন।
অপর দিকে দায়েরকৃত মামলা তুলে না নিলে মামলার বাদী ও তার পরিবারের সদস্যসহ স্বাক্ষীদেরকে মেরে ফেলার হুমকি দিচ্ছে ঘটনার অন্তরালে মূল নায়ক হুকুমদাতা মোবারক হোসেন মানিক সহ তার লোকজন বলে মামলার বাদী জিলানী সাংবাদিকদেরকে জানান।
দিন দুপুরে লাঠিয়ালবাহিনীর দল নেতা শাহীন আলম মামুনসহ তার সঙ্গবদ্ধ দল রাম দা,লৌহার রড,মহকস্টিক নিয়ে প্রকাশ্য হামলাসহ বাড়ি ঘর দোকানপাটে তাগুব চালানোর ঘটনাটি নিন্দাজ্ঞাপন করে গ্রামের সচেতনমহল ন্যায় বিচার দাবী করেছেন আইনমন্ত্রীর কাছে।

ব্রাহ্মণবাড়িয়ার দোকানপাট ভাংঙ্গচোর আহত ৪ গ্রেফতার ৪

themesbazartvsite-01713478536