ঈদের দিন সকাল থেকে বৃষ্টি হতে পারে

ঈদের দিন সকাল থেকে বৃষ্টি হতে পারে

অনলাইন ডেস্ক:এবার ঈদের দিন সকাল থেকে রাজধানীসহ দেশের বেশির ভাগ স্থানে বৃষ্টি হতে পারে। সকাল থেকে থেমে থেমে হালকা বৃষ্টির পর বিকেল থেকে তা বাড়তে পারে। ঈদের আগের ও পরের দিনও বৃষ্টির সম্ভাবনা আছে।

চট্টগ্রাম ও সিলেটের যারা পাহাড়ি এলাকায় থাকে, তাদের জন্য এই বৃষ্টি বিপদও ডেকে আনতে পারে। ওই দুই বিভাগের পাহাড়ি এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এতে ওই দুই এলাকায় পাহাড়ধসের আশঙ্কা আছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।

এদিকে শুধু বৃষ্টিপাত নয়, ঈদের দিন রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে একটু বেশি থাকতে পারে। কারণ, বাতাসে ওই সময় জলীয় বাষ্প বেশি থাকতে পারে। বিশেষ করে রাজশাহী, খুলনা ও রংপুরের তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে। অর্থাৎ ওই তিন বিভাগে একই সঙ্গে বৃষ্টি ও গরম দুই-ই থাকতে পারে। তবে বৃষ্টিপাতের কারণে নৌ ও সড়কপথে চলাচলে খুব বেশি সমস্যা হবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। থেমে থেমে বৃষ্টি হওয়ায় দৃষ্টিসীমায় কিছুটা সমস্যা হলেও তা যানবাহন চলাচলে বড় কোনো বাধার সৃষ্টি করবে না।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক প্রথম আলোকে বলেন, রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। ঈদের দিন রাজধানীতে সকাল থেকে বিকেল পর্যন্ত আকাশ মেঘলা ও থেমে থেমে বৃষ্টির হওয়ার পর সন্ধ্যায় বৃষ্টিপাত বেড়ে যেতে পারে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536