সৈয়দপুরে ২৮ শিক্ষা প্রতিষ্ঠানের পাশের হার ৯২.৫৭ জিপিএ-৫ পেয়েছে ৫৫৭ জন , শতভাগ পাশ ১টি স্কুল

সৈয়দপুরে ২৮ শিক্ষা প্রতিষ্ঠানের পাশের হার ৯২.৫৭ জিপিএ-৫ পেয়েছে ৫৫৭ জন , শতভাগ পাশ ১টি স্কুল

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা :এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার পাশের হার ৯২.৫৭। জিপিএ-৫ পেয়েছে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫৭ জন পরীক্ষার্থী। শতভাগ পাশ করেছে একটি মাত্র প্রতিষ্ঠান।
এবার উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার ২৭৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাশ করেছে ৩ হাজার ২ জন এবং অকৃতকার্জ হয়েছে ২৭১ জন। এর মধ্যে শতভাগ পাশ ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে বরাবরের ভালো ফলাফল করা প্রতিষ্ঠান সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়। এখান থেকে ১১৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন। বাকি ২১ জন পেয়েছে এ গ্রেড।
সৈয়দপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজের ২৪২ জনের মধ্যে পাশ করেছে ২৪১ জন। পাশের হার ৯৯.৫৯ এবং জিপিএ-৫ পেয়েছে ১৯০ জন। লায়ন্স স্কুল এন্ড কলেজের মোট পরীক্ষার্থী ছিল ৩৯৪ জন। পাশ করেছে ৩৯১ জন, জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন। আল-ফারুক একাডেমী থেকে পরীক্ষা দিয়েছে ১৮৪ জন। পাশ করেছে ১৮৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৪২ জন। আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের পরীক্ষাথী ৭১ জনের মধ্যে পাশ করেছে ৭০ জন, জিপিএ-৫ পেয়েছে ৭ জন। কয়াগোলাহাট স্কুল এন্ড কলেজ থেকে পরীক্ষা দিয়েছে ৯০ জন। এর মধ্যে পাশ করেছে ৮২ জন। সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে ১১২ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন। হাজারীহাট স্কুল এন্ড কলেজের ১২৭ জনের মধ্যে পাশ করেছে ১২১ জন, জিপিএ-৫ পেয়েছে ২ জন। লক্ষণপুর স্কুল এন্ড কলেজ থেকে ২২৮ জনের মধ্যে পাশ করেছে ১৮৪, জিপিএ-৫ পেয়েছে ১১ জন। সাতপাই স্কুল এন্ড কলেজ এর মোট পরীক্ষার্থী ৭৯ জন। পাশ করেছে ৬১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন।
তুলশীরাম সরকারী বালিকা বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে ১০২ জন। এর মধ্যে পাশ করেছে ১০১ জন, জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয় থেকে ৭৫ জনের মধ্যে পাশ করেছে ৬৩ জন, জিপিএ-৫ পেয়েছে ৭ জন। ইসলামীয়া উচ্চ বিদ্যালয় থেকে ৭২ জনের মধ্যে ৫৩ জন পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ৭২ জনের মধ্যে ৬২ জন পাশ করেছে। পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১০৯ জনের মধ্যে পাশ করেছে ৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় থেকে ১২৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০৮ জন। কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬৫ জনের মধ্যে পাশ ৬২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪ জন।
ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৫৫ জনের মধ্যে পাশ করেছে ৪৯। সিপাইগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ৫৮ জনের মধ্যে পাশ ৫৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। মুসলিম উচ্চ বিদ্যালয় ৩৯ জনের মধ্যে পাশ ৩৪ জন। বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১৬০। জিপিএ-৫ পেয়েছে ২ জন। বোতলাগাড়ী আদর্শ বালিকা বিদ্যালয় থেকে ৬৪ জনের মধ্যে ৫৬ জন পাশ করেছে। চওড়া উচ্চ বিদ্যালয় থেকে ৫৫ জনের মধ্যে ৫০ জন পাশ করেছে। খালিশা বেলপুকুর উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৮৪ জনের মধ্যে ৭৭ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৪০ জনের মধ্যে ১৩৪ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮ জন। সৈয়দপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের ৭১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬৫ জন। কামারপুকুর উচ্চ বিদ্যালয় থেকে ১৭৩ জনের মধ্যে ১৬১ জন পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536