মনিরামপুর কুলটিয়া ইউনিয়নে: করোনা ভাইরাস মোকাবিলায় যুদ্ধে তরুণেরা

মনিরামপুর কুলটিয়া ইউনিয়নে: করোনা ভাইরাস মোকাবিলায় যুদ্ধে তরুণেরা

নিলয় ধর,যশোর প্রতিনিধি:- সবাই যখন আতঙ্কিত হয়ে নিরাপদ আশ্রয় খুঁজতে এ শহর থেকে ও গ্রামে ছুটতে ব্যস্ত, তখন এক দল তরুণ ব্যস্ত শহর এবং গ্রাম নিরাপদ রাখতে তারাও ছুটছে। তবে আপনার আমার জীবন যাত্রা যেনো নিরাপদ হয়, যেন নিরাপদ থাকে আপনার সহযাত্রী, প্রতিবেশী, পরিবার। করোনা থেকে শহর নগর নিরাপদ রাখতে রাত-দিন ছুটে চলছে তরুণেরা ।
সারা বিশ আজ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জর্জরিত। এই ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কৃত না হওয়ায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা সবাইকে ঘরে বা হোম কোয়ারেন্টাইনে থাকার পরমার্শ জানিয়েছেন। করোনা মোকাবেলায় দেশ গড়ার দীক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে  এই তরুণেরা।করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে 
স্বেচ্ছাসেবীরা বলছেন, আমরা এখন গণপরিবহন, মসজিদ অথ্যাৎ যেখানে গণজমায়েত সেখানে গিয়ে গিয়ে সচেতন করছি। করোনা সক্রামণ ঠেকাতে আমাদের এ উদ্যোগ বাড়ি বাড়ি গিয়ে বোঝানো।
 
 
মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান উল্লাহ শরিফীর আহ্বানে পৌরসভা ও ১৭ ইউনিয়নে টিম ভাগ করে গ্রামে কাজ করছেন স্বেচ্ছাসেবী টিম।এদিকে যখন ব্যস্ত গ্রামটি আতঙ্কে প্রায় স্তব্ধ, তখন দুরন্ত  একদল তরুণ। বাজারে যখন করোনার জীবাণুনাশকের সংকট , তখন তারা বাড়ি বাড়ি গিয়ে ব্যস্ত কীভাবে মানসম্পন্ন হ্যান্ড স্যানিটাইজার মানুষের কাছে পৌঁছানো যায় সে প্রচেষ্টায়।
 
এ তরুণদের কাজে মানুষ আতঙ্কিত না হয়ে সেচ্ছাসেবকের ভূমিকায় নিজের পাশাপাশি পরিবেশ রক্ষায় এগিয়ে আসবে। সেই সঙ্গে চারপাশ নিয়মিত পরিষ্কারের কাজটি করতে হবে সরকারি-বেসরকারি, বাণিজ্যিক, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও-এমনই প্রত্যাশা তাদের।
StayHome: করোনা থেকে বাঁচতে বাড়িতে থাকুন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536