ক্যাবল অপারেটরদের কারণে বছরে ক্ষতি ১০-১২ হাজার কোটি টাকা: তথ্যমন্ত্রী

ক্যাবল অপারেটরদের কারণে বছরে ক্ষতি ১০-১২ হাজার কোটি টাকা: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:ক্যাবল অপারেটর পদ্ধতি জিজিটালাইজড না হওয়ায় সরকার প্রতিবছর ১০ থেকে ১২ হাজার কোটি টাকা রাজস্ব হারাচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বর্তমানে টিভি গ্রাহক আছে প্রায় সাড়ে ৪ কোটি। কিন্তু ক্যাবল অপারেটররা গ্রাহক সংখ্যা কম দেখাচ্ছে। তাতে সরকার বছরে ১০ থেকে ১২ হাজার কোটি টাকার ভ্যাট থেকে বঞ্চিত হচ্ছে। ক্যাবল অপারেটর জিজিটালাইজড না হওয়ায় সরকার এ রাজস্ব হারাচ্ছে।

রোববার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। খবর ইউএনবির

ড. হাছান মাহমুদ বলেন, ক্যাবল অপারেটরগুলো গত ডিসেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রামে এবং চলতি বছরের জুনের মধ্যে সারাদেশে ডিজিটালাইজড করার কথা থাকলেও করতে পারেনি। আমরা তাদের আরেকবার নির্দিষ্ট একটি সময় দেব। নির্দিষ্ট সময়ের পর ব্যবস্থা নেওয়া হবে।

ডিজিটালাইজড করতে কতদিন সময় দেয়া হবে জানতে চাইলে তিনি বলেন, এটি ক্যাবল অপারেটরদের সাথে কথা বলে সময় নির্ধারণ করে দেয়া হবে। তবে আমার মতে আগামী এক বছরের মধ্যে ক্যাবল অপারেটর ডিজিটালাইজড করা সম্ভব।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমানে ক্যাবল অপারেটররা গ্রাহকদের কাছ থেকে ইচ্ছেমতো টাকা নিচ্ছে। ডিজিটালাইজড হলে সেটিও আমরা ঠিক করে দেবে। তারা (ক্যাবল অপারেটররা) নির্দিষ্ট এলাকার বাইরেও ব্যবসা করছে। ফলে অনেক সময় সংঘর্ষের সৃষ্টি হয়।

তিনি বলেন, বর্তমানে ৩৪টি টিভি চ্যানেল সম্প্রচারে আছে। সরকার অনুমোদন দিয়েছে ৪৫টির। বেসরকারি টিভিগুলোতে আগে শৃঙ্খলা ছিল না। এখন শৃঙ্খলায় এনেছি।

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি জনগণের স্বার্থে নয়, তারা শুধু আন্দোলন করে খালেদা জিয়া ও তারেক জিয়ার স্বার্থে।

‘জামিন পাওয়া খালেদা জিয়ার হক’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন কথার জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দেবে কি দেবে না সেটি আদালতের বিষয়। খালেদা জিয়া কয়েকটি মামলায় জামিন পেয়েছেন। এটিতে জামিন পাবে কিনা সেটি আদালতের বিষয়।

মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত। বিএনপি যেভাবে বলছে তাতে মনে হয় খালেদা জিয়াকে সরকার আটক রেখেছে। এই মামলা তো রাজনৈতিক মামলা না, এটি দুর্নীতির মামলা।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536