চট্রগাম মীরসরাইয়ে ঝুঁকিপূর্ণ কমিউনিটি ক্লিনিক চলাচলের রাস্তা

চট্রগাম মীরসরাইয়ে ঝুঁকিপূর্ণ কমিউনিটি ক্লিনিক চলাচলের রাস্তা

কমল পাটোয়ারী,মীরসরাই ( চট্রগ্রাম ) প্রতিনিধিঃ গ্রামীণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার স্থাপন করেছে কমিউনিটি ক্লিনিক।কিন্তু চট্রগ্রাম জেলা মীরসরাই উপজেলা ৮ নং দূর্গাপুরপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডের কমিউনিটি ক্লিনিক চলাচলের রাস্তাটি ঝুঁকিপূর্ণ নিয়ে চলছে চিকিৎসা।কমিউনিটি ক্লিনিকের রাস্তাটি বড় বড় ফাটল ধরেছে, মাঝে দেবে গেছে।তার মধ্যে সব সময় থাকে না চিকিৎসক।অন্যদিকে সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনসহ আতঙ্কের মধ্যে থাকে। রাস্তাটি ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রসূতি মা ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্যসেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
সরেজমিনে কমিউনিটি ক্লিনিকে গিয়ে দেখা গেছে, রাস্তাটি অসংখ্য বড় বড় ফাটল দেখা দিয়েছে।মাঝে দেবে গেছে ২০-৩০ হাতের মতো।
সেবা নিতে আসা মেহরুন নেসা (৫০) বলেন, ‘ভাঙা রাস্তাটি দিয়ে আসতে ভয় করে। তারপরও চিকিৎসা নিতে এখানে আসতে হয়।’ আমরা গরিব কোথায় যাব। আসলে তাড়াতাড়ি ওষুধ নিয়ে কমিউনিটি ক্লিনিকের রাস্তাটি দিয়ে চলে যাই কখন রাস্তাটি দেবে যায় ভয় করে। ডাক্তার সব সময় আসেও না আসলেও, কিছু কিছু ওষুধ সব পাওয়া যায় না।
কলেজ ছাত্রী অপূর্ণ জানায়, ঝঁকিপূর্ণ রাস্তাটি দিয়ে অনেক যেতে চায় না। আশা করছি দ্রুত রাস্তাটি সংস্কার করা হবে। এইখানে আরও ডাক্তারের উপস্হিতি বাড়ানো দরকার।
এলাবাসীর সাথে কথা বলে জানা যায়, ২০১৩ সাথে এই কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করা হয়।কমিউনিটি ক্লিনিক চলাচলের রাস্তা ঝুঁকিপূর্ণ হওয়ায় অনেকে জীবনের ভয়ে চিকিৎসা নিতে আসে না বলে জানান এলাকাবাসী।
এই বিষয়ে ঐ এলাকার ২নং ওয়ার্ডের মেম্বার সুজাউল হক নিজামী বলেন, ০৮ নং দূর্গাপুর ইউনিয়নের ০২ নং ওয়ড়ে স্হিত শিকার জনার্দ্দনপুর কমিনিটি ক্লিনিক সংযোগ সড়কে চেয়ারম্যান সাহেবের সহযোগিতায় গত বছর সরকারী বরাদ্দকৃত টাকায় ইট বিছানোর কাজ সম্পন্ন করা হয়েছিল। কিন্তু চলতি বছর সড়কের পার্শ্বে খাল খনন পরবর্ত্তী অতিরিক্ত বৃষ্টির কারণে সড়কের বিভিন্ন স্হানে বড় বড় ফাটলের সৃষ্টি হয়েছে। জনার্দ্দন পুর সরকারী প্রথমিক বিদ্যালয়, জনার্দ্দনপুর উচ্চ বিদ্যালয়, দুর্গাপুর এন, সি, সরকারী প্রথমিক বিদ্যালয়, দুর্গাপুর নগেন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়,ও দুর্গাপুর বাজারের যাওয়ার এটাই একমাত্র সড়ক। এই সড়ক তাড়াতাড়ি সংস্কার না হলে স্কুল কলেজের ছাত্র ছাত্রীসহ শত শত মানুষের যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536