দিনাজপুরে নাগরিক ফোরামের উদ্যোগে যান্ত্রিক যানবাহনের হেডলাইটের কাঁচে কালো স্টিকার সাঁটানো কার্যক্রমের উদ্বোধন

দিনাজপুরে নাগরিক ফোরামের উদ্যোগে যান্ত্রিক যানবাহনের হেডলাইটের কাঁচে কালো স্টিকার সাঁটানো কার্যক্রমের উদ্বোধন

মোঃ ফরহাদ রহমান খোকন, দিনাজপুর : ২১ নভেম্বর বৃহস্পতিবার দিনাজপুরবাসীর স্বার্থ সংরক্ষনের সংগঠন মুন্সিপাড়া আফতাব প্লাজাস্থ নাগরিক ফোরাম এর উদ্যোগে হাসপাতাল মোড়, জিলা স্কুলের সামনে ও জেলা প্রশাসক কার্যালয় সম্মুখের পাকা সড়কে যান্ত্রিক যানবাহনের হেড লাইটের কাঁচে কালো স্টিকার সাঁটানো কার্যক্রমের উদ্বোধন করা হয়।
“পরিশুদ্ধ সমাজ গড়ি”- এই শ্লোগনকে সামনে রেখে নাগরিক ফোরাম দিনাজপুরের সভাপতি বিশিস্ট চিকিৎসক ডাঃ মুহাঃ শহিদুল­াহ ও সাধারন সম্পাদক মোঃ রবিউল ইসলাম ট্রাফিক পুুলিশের গাড়ী’র হেডলাইটে কালো স্টিকার লাগিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হুমায়ুন কবীর, নির্বাহী সদস্য অধ্যক্ষ এম.এ জব্বার, খালিদ চিস্তি, অর্থ সম্পাদক নীরেন্দ্র নাথ রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোঃ ইসতিয়াকুল চৌধুরী প্রিন্স, তারিক আব্দুল­াহ, স্বেচ্ছাসেবী কর্মী ইউসুফ আলী। কর্মসূচীর উদ্বোধন করতে গিয়ে নাগরিক ফোরামের সভাপতি ডাঃ মুহাঃ শহিদুল­াহ বলেন, যানবাহনের হেডলাইটের হাই বীমের আলো চোখে লাগলে গাড়ির চালক প্রায় ৩০ সেকেন্ড চোখে অন্ধকার দেখেন। যার ফলে সহজেই সড়ক দূর্ঘটনা ঘটে। যানবাহনের আলো চোখের রেটিনা জনিত রোগের উদ্বোভ হয়। এ কারণে অনেকে চোখের রোগে আক্রান্ত হয়ে অন্ধত্ব বরণ করে মানবেতর জীবন যাপন করছে। সাধারন মানুষকে সচেতন করার জন্য আমরা এই কর্মসূচী গ্রহণ করেছি। আগামীতে স্থানীয় ইস্যু নিয়ে এ ধরনের কর্মসূচী গ্রহণ করে যাব। বিভিন্ন স্থানে গাড়ি, মটর সাইকেল, অটো রিক্সায় প্রায় ১হাজার টি স্টিকার হেড লাইটে বসানো হয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধি:পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই কোল্ড চেইন টেকনোলজিষ্ট সহ নতুন করে আরও ৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। গতকাল রাতে তাদের রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি আজ সকালে নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন। আক্রান্ত ৫ জনের মধ্যে একজন সিভিল সার্জন কার্যালয়ের টেকনোলজিষ্ট, দুই জনের বাড়ি সদর উপজেলায় এবং বাকি দুই জনের বাড়ি বাউফল উপজেলায়। নতুন আক্রান্ত সবাই বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। চিকিৎসাধীন রয়েছেন ২৫ জন এবং সম্পূর্ণ সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

পটুয়াখালীতে নতুন সনাক্ত ৫, মোট করোনা আক্রান্ত ৫৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536