পাইকগাছায় হাইজিন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

পাইকগাছায় হাইজিন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইমদাদুল হক,পাইকগাছা (খুলনা):পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ওয়াশ সেবার মান উন্নয়নে হাইজিন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে লোনা পানি মৎস গবেষনা কেন্দ্রের অডিটরিয়ামে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা করমকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, ওয়াটার এইড বাংলাদেশ এর হেলথ এ্যাডভাইজার ডাঃ নূরুল্লাহ আওয়াল ও সুমন কুমার সাহা।কমিউনিটি সাপোর্ট কমিটির তত্তাবধানে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন, নবলোকের প্রকল্প ব্যবস্থাপক মোঃ মঈনউদ্দিন সেখ, প্রকল্প ইঞ্জিনিয়ার আয়ুব আলী ও হাইজিন প্রমোশন এন্ড ট্রেনিং অফিসার পপি আক্তার।
কর্মশালায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্তরের স্বাস্থ্য কর্মীবৃন্দ অংশগ্রহন করেন। কর্মশালায় নিরাপদ পানি, স্বাস্থ্য সম্মত পায়খানা ও হাইজিন বিষয়কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বস্তরে নিশ্চিতকরণসহ ওয়াশ সেবার মান বৃদ্ধি নিয়ে বিস্তারিত আলোচনা ও পরিকল্পনা গ্রহণ করা হয়।

পাইকগাছায় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনে ৩ ব্যক্তিকে জরিমানা
ইমদাদুল হক,পাইকগাছা (খুলনা)।।
পাইকগাছায় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার এর ওপর ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভ‚মি) মুহাম্মদ আরাফাতুল আলম পৌরসভার সরল বাজার ও বোয়ালিয়া মোড়ে বিভিন্ন রাইচ মিল ও দোকানে অভিযান পরিচালনা করেন।
এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের আওতায় মিল মালিক শওকত হোসেন ও নূর ইসলামকে ৪ হাজার এবং ব্যবসায়ী তপন দেবনাথকে ১ হাজার টাকা জরিমানা করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খুলনার পাট পরিদর্শক মোক্তার হোসেন ও পেশকার সাকিরুল ইসলাম।

 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536