বর্তমানে তাপমাত্রা

বর্তমানে তাপমাত্রা

অনলাইন ডেস্ক: গত কয়েক দিন আগে বৃষ্টিপাতে সারা দেশের মতো রাজধানীতেও তাপমাত্রা কমে গিয়েছিল। বৃষ্টি শেষ হওয়ার পর সর্বোচ্চ তাপমাত্রা দ্রুত বাড়লেও বাড়ছে না সর্বনিম্ন তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা সাধারণত রাতে নেমে আসে আর দিনে ওঠে সর্বোচ্চ তাপমাত্রা। ফলে রাজধানীতে দিনের তাপমাত্রা বাড়লেও কমই থেকে যাচ্ছে রাতের তাপমাত্রা।

অন্যদিকে বৃষ্টির সময় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে আসে। বৃষ্টি চলে যাওয়ার পরও তা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘর অতিক্রম করছে না। আর সর্বনিম্ন তাপমাত্রাও সেই হারে বাড়ছে না।

২৬ (সারা দেশে বৃষ্টি ছিল), ২৭ ও ২৮ অক্টোবরের তাপমাত্রার তথ্য বিশ্লেষণ করে এসব পাওয়া যায়। অন্যদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে মঙ্গলবার দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং সোমবার রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

রাজধানী ২৬, ২৭ ও ২৮ অক্টোবর সর্বোচ্চ তাপমাত্রা ছিল যথাক্রমে ২৯ দশমিক ৭ ডিগ্রি, ২৯ দশমিক ৭ ডিগ্রি ও ৩১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২১ দশমিক ৫ ডিগ্রি, ১৯ দশমিক ৩ ডিগ্রি ও ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সারাদেশে ২৬, ২৭ ও ২৮ অক্টোবর সর্বোচ্চ তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৩ দশমিক ৮ ডিগি, ৩৩ দশমিক ৭ ডিগি ও ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ১৮ দশমিক ৫ ডিগ্রি, ১৯ দশমিক ৩ ডিগ্রি ও ১৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, শ্রীলংকা উপকূলের অদুরে দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। অন্য একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সরা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536