সোনাইমুড়ীতে ব্যাংক থেকে ছিনতাইকালে আটক ৩

সোনাইমুড়ীতে ব্যাংক থেকে ছিনতাইকালে আটক ৩

এম.এবি ছিদ্দিক: নোয়াখালীর সোনাইমুড়ীতে সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে গ্রাহকের কাছ থেকে ছিনতাইকালে ৩ জনকে আটক করে পুলিশে সোপার্দ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। এ ঘটনায় পৌরসভার ভানুয়াই গ্রামের সাইফুল ইসলাম বাদী হয়ে বুধবার সন্ধ্যায় থানায় একটি ছিনতাই মামলা দায়ের করেন। আটককৃতরা হলো- পার্শ্ববর্তী কুমিল­া জেলার লাকসাম থানার আজগরা ইউনিয়নের চরবাড়ীয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে আবদুল মন্নান (৩০), একই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে জমির হোসেন (৪০) ও মৃত আনসার আলীর ছেলে আব্দুস সাত্তার (৭০)।
পুলিশ ও মামলাসূত্রে জানা যায়, বুধবার সকালে স্থানীয় ভানুয়াই গ্রামের আবু তাহেরের স্ত্রী রাবেয়া খাতুন ও আবদুল বারেকের স্ত্রী জাকিয়া খাতুন সোনাইমুড়ী মনিদা প্লাজাস্থ সোনালী ব্যাংক শাখায় টাকা উত্তোলন করে ফেরার পথে ছিনতাইকারীরা কৌশলে হাত ব্যাগ থেকে টাকা হাতিয়ে নেয়। এসময় রাবেয়া খাতুন চিৎকার দিলে স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসে ৩ ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপার্দ করে। এসময় পুলিশ তাদের দেহ তল­াশী করে ছিনতাইকৃত টাকা উদ্ধার করে তাদেরকে থানায় নিয়ে যায়।
সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পিপিএম জানান, আটককৃত ৩ ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত কয়েক মাস যাবত সোনাইমুড়ীসহ অন্যান্য এলাকা থেকে তারা কৌশলে টাকা ও জিনিষপত্র ছিনতাই করে আসছে। তারা পেশাদার ছিনতাইকারী।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

ইয়ানূর রহমান : যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৬৯ পিস স্বর্ণের বার সহ মোমিন চৌধুরী (৫০) ও নুরুল ইসলাম (৩৩), নামে ২ পাচারকারীকে পৃথকভাবে আটক করেছে বিজিবি সদস্যরা । বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ৮টায় বেনাপোল পৌর এলাকার সাদিপুর সীমান্তের বেলতলার মোড় থেকে এসব স্বর্ণের বার সহ তাকে আটক করা হয়। আটক মোমিন বেনাপোল সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে। যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্নেল কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, একজন পাচারকারী পাচারের উদ্দেশ্যে বিপুল পরিমান স্বর্ণের বার নিয়ে সীমান্তের দিকে যাচ্ছে। এমন খবরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে ৪৯ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। অপর দিকে, বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে যশোর হতে বেনাপোলগামী একটি লোকাল পরিবহনে তল্লাশী চালিয়ে বিজিবি সদস্যরা নুরুল ইসলাম নামে এক ব্যক্তি আটক করে। পরে তার দেহে তল্লাশী করে ২০ পিস স্বর্ণের বার উদ্ধার করে। আটক নুরুল ইসলামের বাড়ি বেনাপোল পোর্ট থানার পোড়াবাড়ী গ্রামে।যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ নজরুল ইসলামস জানান, আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ আশেক আলী এর নেতৃত্বে আরআইবি তথ্যের ভিত্তিতে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। আটক আসামির নামে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল সীমান্তে ৬৯ পিস স্বর্ণের বারসহ আটক-২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536