আর নয় প্রতারণা আর নয় আত্মহত্যা

আর নয় প্রতারণা আর নয় আত্মহত্যা

এম হামিদুর রহমান লিমন, রংপুর অফিস: হাজার বছর ধরে প্রেম ভালোবাসা নিয়ে ইতহিাস হয়ে আসছে। ভালোবাসার কথা বললেই মনে পড়ে যায়  লাইলি-মজনু, শিরী-ফরহাদ,শাহাজান-মমতাজ সহ অনেক এর কথা আর এদের নাম গুলো লেখা আছে ইতিহাসের পাতায় সোনার অক্ষরে। আর ভালবাসার প্রতিক হিসাবে ভারতের আগ্রায় মাথা উচু করে দাড়ী আছে শাহাজানের তৈরী তাজমহল।

একজন প্রেমিকা (নাম প্রকাশে অনিচ্ছুক) জানায় যে, আমি ছেলে বা মেয়েদের ব্যাক্তিগত ভাবে কোন কিছু বলব না বা দোস দিব না। সার্থ্য হাসিলের জন্য এখন ছেলে বা মেয়েরা একাধীক প্রেম বা সম্পার্ক এর সাথে লিপ্ত হচ্ছে বা জরিয়ে যাচ্ছে। আর এই একাধীক প্রেম আর সম্পর্ক করতে করতে নিজেদের শারীরিক ক্ষুদা মেটাতে তারা শারীরিক সম্পর্কেও নিজেদের জড়িয়ে ফেলছে। শুধু শারীরিক ক্ষুদা মেটাতে নয় আর কেউ কেউ আবেগের বসোমতি হয়েও এই কাজ রকছে। আর এই শারীরিক সম্পর্কের কারণে মেয়েরা হচ্ছে বিয়রে আগেই হচ্ছে অন্তরসত্তা। আর এই অবস্থায় য়খন সেই প্রেমিক মেনে নিতে চায়না তখন বাধ্য হয়ে সমাজ থেকে মুখ লুকাতে আত্মহত্যার  মত মহা পাপ কাজটা বেছে নিতে হচ্ছে। আর কেউ কেউ আত্মহত্যা না করে সদ্যপ্রসব করা সন্তানকে ফেলে দিচ্ছ ডাস্টবিনে, মেডিকেলে নর্দোমায়, মেডিকেলের বারান্দায় বা কোন পার্কে সহ লোকালয় থেকে দূরে। একটি ঘটনা বা অপরাদকে ধামা চাপা দিতে বা দেয়ার জন্য আবার নুতুন করে নিজেদের অজান্তেই  হিতাহিত ঞ্জান হারিয়ে নুতুন করে অপরাদ করে বসছে। বাংলাদেশে যে সকল প্রেমিক বা প্রেমিকা ভালবাসার নামে প্রতারণা করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা বা তাদের বিরুদ্ধে আইন প্রণায়ন করার জন্য সরকার ও সরকারের সংশ্লিষ্টদের কাছ দাবি রাখছে সেই প্রেমিকা।

একজন প্রেমিক (নাম প্রকাশে অনিচ্ছুক) জানায় যে, যদি কাউকে কোন কিছুতে প্রতারণা,যদি অপরাধ হয়ে থাকে । বা কারো সাথে জালিয়তি করা, যদি প্রতারণা হয়  থাকে । তাহলে কেউ যদি প্রেম বা ভালবাসা নিয়ে জালিয়াতি কারে থাকে তাহলে সেটাও প্রতারণা। আবার  একটা ছেলে বা মেয়ে যদি একাধীক প্রেম করে তাহলে সেটাও জালিয়াতি বা প্রতারণা। তাহলে তাদেরো বিচার বা শাস্তি হওয়া উচিৎ। তাই আমি সরকার  ও সরকারের সংশ্লিষ্টদের কাছে ভালবাসায় প্রতারণাকারীদের শাস্তির ব্যাবস্থা করার জন্য  দাবি করছি।

সচেতন ব্যাক্তিরা জানান, আসলে এখন পত্রিকা আর টিভিচ্যানেল গুলো চালু করলেই আত্মহত্যা আর গুম এর খবর পাওয়া যায়। যার প্রধান কারণ হচ্ছে প্রেম বা ভালবাসা।  আরো বলেন, প্রতাণা একটি অপরপাধ সেটা হউক টাকা পয়সা বা মন নিয়ে। তাই প্রতারণাকরী বা প্রতারক প্রেমিক বা প্রেমিকাকে, যারা প্রতারণা করে থাকে তাদের বিরুদ্ধে আইনপ্রনায়ণ সহ ব্যাবস্থা নেয়ার জন্য সরকার ও সরকারের সংশ্লিষ্টদের কাছের অনুরোধ সহ দাবি জানাচ্ছেন সচেন ব্যাক্তি মহল।

দিন দিন বাংলাদেশে আত্মহত্যার সংখ্যা বৃদ্ধী পাচ্ছে বা বেড়ে যাচ্ছে। এই আত্মহত্যার প্রধান করাণ হচ্ছে প্রেম বা ভালবাসায় প্রতারীত হওয়া। তাই যারা ভালবাসার নামে  প্রতারণা করে থাকে  সেই সকল প্রতারণা কারীদের আইনের আওয়ায় এনে বিচার কার্য়কর জন্য বা এই প্রতারণাকারীদের বিরুদ্ধে আইন এর একটি ধারা বাস্ত বায়নের জন্য প্রেমিক/ প্রেমিক মহল সহ সচেতন ব্যাক্তিরা সরকার ও সরকারের সংশ্লিষ্টদের কাছে দাবী সহ অনুরোধ  রাখছে যাতে করে সর্বচ্চো শাস্তীর ভয়ে কেউ আর যেন প্রতারনা  করেতে না পারে আর কেই যেন প্রতারণার শিকাড় না হয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536