রোহিঙ্গাদের পাসপোর্ট ইস্যুতে ২ পুলিশ সদস্য প্রত্যাহার

রোহিঙ্গাদের পাসপোর্ট ইস্যুতে ২ পুলিশ সদস্য প্রত্যাহার

অনলাইন ডেস্ক: নোয়াখালী পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গার পাসপোর্ট নেয়ার ঘটনায় গোয়েন্দা পুলিশের (ডিবি) দুই এএসআইকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে প্রাথমিক তদন্তে তাদের শোকজ করা হলেও পরে চূড়ান্ত তদন্তে তাদের পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। তারা হলেন- জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) এএসআই আবুল কালাম আজাদ ও এএসআই নুরুল হুদা।
এ বিষয়ে জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, শনিবার রাতে এ আদেশের পর জেলা বিশেষ শাখার (ডিএসবি) দুই এএসআই আবুল কালাম ও নুরুল হুদাকে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। রোহিঙ্গাদের এসব তথ্য যাচাইয়ের দায়িত্বে ছিলেন জেলা এসবির এ দুই এএসআই।

গত ১২ সেপ্টেম্বর বাংলাদেশি পাসপোর্টধারী তিন রোহিঙ্গা তরুণকে চট্টগ্রামের আকবরশাহ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, তারা দালাল ধরে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট করেছে। ওই তিন যুবক তাদের পাসপোর্ট আবেদনে নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়নের বাসিন্দা দেখিয়ে জন্ম নিবন্ধন সনদ ও নাগরিকত্ব সনদ জমা দেয়।

এদিকে জেলা পুলিশ সুপার বলেন, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান শেখকে পুরো বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আজ সোমবার তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536