নিরাপত্তাহীনতায় ভুগছেন শবনম ফারিয়া

নিরাপত্তাহীনতায় ভুগছেন শবনম ফারিয়া

সপ্তাহখানেক যাবৎ তাঁর ফেসবুক পেজে বিভিন্ন জন আপত্তিকর মন্তব্য করছেন। একজন ফেসবুকে শবনম ফারিয়ার ফোন নম্বর দিয়ে দেয়। এ কারণে অসংখ্য অপরিচিত ব্যক্তি তাঁকে ফোনে বিরক্ত করছে। নিজের প্রয়োজনীয় ফোনকলও তিনি রিসিভ করতে পারছেন না। কয়েকটি ফেসবুক আইডি থেকে তাঁর নামে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে। ছোট পর্দার জনপ্রিয় এই তারকা এসব অভিযোগ করে গতকাল মঙ্গলবার রাজধানীর পল্টন মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তাঁর জিডি নম্বর ১৮৮।

আজ বুধবার সকালে প্রথম আলোকে শবনম ফারিয়া জানান, তিনি ‘ফেয়ার অ্যান্ড লাভলী মেনস হিরো-কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতার প্রাথমিক রাউন্ডের বিচারক ছিলেন। তাঁর সঙ্গে আরও ছিলেন শাফায়েত হোসেন রানা, ইফতেখার আহমেদ ফাহমি, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, জাকিয়া বারি মম প্রমুখ। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য অসংখ্য ব্যক্তি নিবন্ধন করেছেন। এর মধ্য থেকে তাঁরা প্রথম দিন ৮০০ জন এবং দ্বিতীয় দিন ৩০ জনকে প্রতিযোগিতার মূল রাউন্ডের জন্য বাছাই করেন।

শবনম ফারিয়া আরও জানান, প্রায় নয় মাস আগে তাঁরা ‘ফেয়ার অ্যান্ড লাভলী মেনস হিরো-কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতার প্রাথমিক বাছাইয়ের কাজ করেছেন। এখন চ্যানেল আইয়ে প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ড প্রচারিত হচ্ছে।

এদিকে ‘ফেয়ার অ্যান্ড লাভলী মেনস হিরো-কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতার প্রাথমিক বাছাইপর্বের কিছু ভিডিও ভাইরাল হয়েছে। তাতে প্রতিযোগীদের সঙ্গে বিচারকদের আপত্তিকর ব্যবহার ও মন্তব্য খুবই সমালোচিত হয়। এ ব্যাপারে শবনম ফারিয়া বলেন, ‘যেসব ভিডিও সবাই দেখছেন, এগুলো এই প্রতিযোগিতার বিভিন্ন সময়ের। এর মধ্য দিয়ে প্রতিযোগীদের মানসিক অবস্থা, পরিস্থিতি সামলানোর ক্ষমতা দেখা হয়েছে। কেউ একজন প্যানেল থেকে এসব ফুটেজ নিয়ে ফেসবুকে ছেড়ে দিয়েছে।’

শবনম ফারিয়া বলেন, ‘আমি এই প্রতিযোগিতার প্রাথমিক রাউন্ডের একজন বিচারক মাত্র। যদি প্রতিযোগিতার কোনো দিক নিয়ে কারও কোনো অভিযোগ বা আপত্তি থাকে, সেটা আপনারা প্রতিযোগিতার সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান। ব্যক্তিগতভাবে আমাকে আক্রমণ করছে কেন?’

শবনম ফারিয়া জানান, এরই মধ্যে তিনি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করেছেন। আগামী রোববার তিনি আদালতে যাবেন। শবনম ফারিয়া নিজের ফেসবুক পেজ বন্ধ করে রেখেছেন।

চ্যানেল আই থেকে জানানো হয়েছে, আগামী ৬ সেপ্টেম্বর ‘ফেয়ার অ্যান্ড লাভলী মেনস হিরো-কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতা রাউন্ড পর্বের প্রচার শেষ হবে। এরপর গ্র্যান্ড ফিনালের তারিখ জানানো হবে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে রিপোর্টারর্স ফোরামের ১৩তম বর্ষেপদার্পন উপলক্ষে আজ ২৫ আগষ্ট দুপুরে ফোরাম কার্যালয়ে এক আলোচনা সভা ও কেকর্তন অনুষ্ঠিত হয়েছে। গোবিন্দগঞ্জ রির্পোটার্স ফোরামের সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে ও নুর আলম আকন্দ এর সঞ্চলনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদের মহাসচিব ও গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কৃষ্ণ কুমার চাকী। এ সময় আরও বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রবিউল কবির মনু, রিপোর্টার্স ফোরামের সহ সভাপতি শাহ আলম সরকার সাজু, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রধান, চ্যানেল আই প্রতিনিধি ফারুক আহম্মেদ সহ অন্যরা। এরপর অতিথিবৃন্দ এবং উপস্থিত সাংবাদিকগণ কেক কেটে গোবিন্দগঞ্জ রির্পোটার্স ফোরামের ১৩তম বর্ষে পদার্পন উদ্যাপনযাপন করেন।

গোবিন্দগঞ্জে রিপোর্টারর্স ফোরামের ১৩তম বর্ষেপদার্পন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536