টানা জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

টানা জয়ে সেমিফাইনালে বাংলাদেশ

অনলাইন ডেস্ক:

হ্যাটট্রিক জয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। গ্রুপসেরা হয়েই সেমিফাইনাল নিশ্চিত করেছেন আয়েশা-সানজিদারা। মঙ্গলবার স্কটল্যান্ডের ডান্ডিতে স্বাগতিকদের বিপক্ষে বৃষ্টি আইনে ১৩ রানে জেতে বাংলাদেশ।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্কটল্যান্ড। বৃষ্টি বাধায় ১৭ ওভারে নেমে আসা দৈর্ঘ্যের ম্যাচে ১৬ রানের মাথায় ওপেনার সানজিদা ইসলামকে হারায় বাংলাদেশ। আরেক ওপেনার মুরশীদা খাতুন ফিরে যান দলীয় ৪৭ রানে। সাজঘরে ফেরার আগে মুরশীদার ব্যাট থেকে ২ চারের মাধ্যমে আসে ২৬ রানের ইনিংস। তবে তিনে নেমে নিগার সুলতানা ৩৭ বলে ৩৫ রান করে শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকেন। মিডল অর্ডারে ব্যাট করতে আসা ফারজানা হকের ২২ বলে ২৩ রানের সুবাদে বাংলাদেশ ৪ উইকেটে ১০৪ রান তোলে।

বৃষ্টির কারণে স্কটিশদের ইনিংস আরও ছোট হয়ে ৮ ওভারে নেমে আসে। ৮ ওভারে ৬৩ রানের লক্ষ্য শেষ পর্যন্ত তাদের জন্য কঠিনই হয়ে পড়ে। ৮ ওভার খেলে ৬ উইকেটে ৪৯ রান তোলে স্কটল্যান্ড। স্কটল্যান্ডের ওপেনার কে ব্র্যাইসই একমাত্র ব্যাটসম্যান যিনি ইনিংসে সর্বোচ্চ ২১ রান তোলেন এবং দুই অঙ্কের ঘরে রান তোলেন। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন নাহিদা আক্তার, রিতু মনি ও খাদিজা তুল কুবরা।
ম্যাচসেরা হন বাংলাদেশের নিগার সুলতানা।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536