​ করোনায় আরও ২৪৮ জনের মৃত্যু

জাতীয় সর্বশেষ
শেয়ার করুন

 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০৬ জন। শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

 

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৪৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে ১২ হাজার ৬০৬ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এক্ষেত্রে দেশে এ দিন পরীক্ষা বিবেচনায় ২৬ দশমিক ২৫ শতাংশ। আর করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত হিসেবে শনাক্ত হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

 

নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত কভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জন। তাদের মধ্যে এ পর্যন্ত ২২ হাজার ১৫০ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস।

 

কঠোর বিধিনিষেধের মধ্যেই গত ২ অগাস্ট দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২১ হাজার অতিক্রম করেছিল। যা শুক্রবার মাত্র চারদিনে ২২ হাজার অতিক্রম করে ফেলেছে।

 

স্বাস্থ অধিদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৯৪ জন। এক্ষেত্রে দেশে বর্তমানে সুস্থতার হার ৮৭ দশমিক ৮১। এছাড়া নতুনদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *