বাংলাদেশে কারাভোগ শেষে আখাউড়া চেকপোষ্ট দিয়ে দেশে ফিরে গেলেন এক ভারতীয় নাগরিক।

Al amin Islam
প্রকাশিত জুন ১৫, ২০২২
বাংলাদেশে কারাভোগ শেষে আখাউড়া চেকপোষ্ট দিয়ে দেশে ফিরে গেলেন এক ভারতীয় নাগরিক।
Spread the love

মো. আল আমিন ব্রাহ্মণবাড়িয়া:
বাংলাদেশে দীর্ঘ ৪ বছর কারাভোগ শেষে মুক্তি পেয়ে দেশে ফিরে গেলেন দিলীপ সরকার নামে এক ভারতীয় নাগরিক। বুধবার দুপুরে আখাউড়া আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ত্রিপুরা পুলিশের কাছে তাকে হস্তান্তর করেন কারা কর্তৃপক্ষ ও জেলা পুলিশ। দীলিপ সরকার ত্রিপুরা রাজ্যের যুগ্মনগর আড়ালিয়ার জগদীশ সরকারের ছেলে।

তিনি ২০১৮ সালে সেপ্টেম্বর মাসের ২০ তারিখ হবিগঞ্জ জেলার মাধবপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় বিজিবি জওয়ানরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ মামলা দিয়ে আদালতে হাজির করলে আদালত তাকে সাজা দিয়ে কারাগারে পাঠায়। দীর্ঘ কারাভোগের পর বুধবার সে ব্রাহ্মণবাড়িয়ার কারাগার থেকে মুক্তি পায়। দুই দেশের সরকারের উচ্চ পর্যায়ে আলোচনার মাধ্যমে তাকে দেশে ফেরত পাঠানো হলো।

হস্তান্তরকালে আখাউড়া চেকপোষ্টে উপস্থিত ছিলেন ত্রিপুরা পশ্চিম থানার সহকারি উপ-পরিদর্শক সিদ্ধার্থ দেব, বিএসএফ, তার পরিবারের সদস্যরা। বাংলাদেশের পক্ষে আখাউড়া থানার উপ পরিদর্শক মঈন উদ্দিন, ইমিগ্রেশন পুলিশ ইনচার্জ মো. মোরশেদ আলম।

আখাউড়া ইমিগ্রেশন পুলিশের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মো. মোরশেদ আলম বলেন, দুই দেশের উচ্চ পর্যায়ে যোগাযোগ করে মুক্তিপ্রাপ্ত ওই ভারতীয় নাগরিকে আজকে ত্রিপুরা পুলিশের মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।