দূর্নীতির নিউজ করায় পূর্ব পরিকল্পনায় চাঁদাবাজি মামলায় সাংবাদিক আটকের জেএসকেএফ’র তীব্র নিন্দা প্রতিবাদ।

বাংলাদেশ
শেয়ার করুন
আশুগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও দূর্নীতিবাজ শিক্ষকদের বিরুদ্ধে গত ১১ ও ১৮ মে ২০২১ তারিখে সত্যের দিগন্ত পএিকায় প্রথম পৃষ্ঠায় হেডলাইন ছিল ( আশুগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে থার্মাল স্কেনার ক্রয়ে – ২ লক্ষ টাকা হরিলুট ) ও ( প্রায় ১০ লক্ষ টাকা ঘুষ আদায়) এই দূর্নীতি নিউজই কাল হয়ে দাঁড়িয়েছে সিনিয়র সাংবাদিক প্রফেসর আলী আজমর। তাই পূর্বপরিকল্পিত ভাবে সাংবাদিক আলী আজম কে চাঁদাবাজির অভিযোগ দিয়ে গ্রেফতার করা হয়েছে।
ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের শরীফপুর পূর্ব পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে করোনা পরবর্তী শিক্ষার্থীদের খবরাখবর জানতে গিয়ে স্থানীয় পত্রিকা ” সত্যের দিগন্ত – সম্পাদক ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন আশুগঞ্জ উপজেলা কমিটির সভাপতি প্রফেসর আলী আজমকে আটক করে পুলিশে দিলেন শিক্ষকরা। এ ঘটনায় ঐ সম্পাদকসহ দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি আশিকুর রহমান রনির বিরুদ্ধেও চাঁদাবাজি মামলা দায়ের করা হয়। জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন কেন্দ্রীয় সহ সারাদেশে বিভাগীয়, মহানগর, জেলা ও উপজেলা কমিটি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
৪০ সেকেন্ড এর একটি ভিডিওতে দেখা যায় স্কুলে সাংবাদিক এসেছে শুনে সকাল ৯.৩০ মিনিটে পতাকা উওোলন ও শিক্ষকরা দৌড়ে স্কুলের প্রবেশ করছে। নিজেদের দোষ ডাকতে সাংবাদিকে চাঁদাবাজির মামলা দিয়ে আটক করা হয়।
কোনরুপ যাচাই বাছাই ছাড়া এরুপ স্পর্শকাতর মামলায় একজন সম্পাদককে আটক এবং অপর সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি ( জেএসকেএফ) চেয়ারম্যান সাইফুল ইসলাম ও মহাসচিব এম এ আবির। উক্ত ঘটনাটি সঠিক ও নিরপেক্ষ তদন্তেরও দাবি করে সংগঠনটির
জেএসকেএফ’র মহাসচিব এম এ আবির বলেন, সাংবাদিকদের কাজ খবর সংগ্রহ করা। তাই বলে আশুগঞ্জ উপজেলার সিনিয়র সাংবাদিক সবার পরিচিত মুখ প্রফেসর আলী আজম কে মিথ্যা মামলায় পুলিশ দিয়ে আটক করে হয়রানি করা মানে সাংবাদিক সমাজকে কুলশিত করা।
সাংবাদিকদের বিরুদ্ধে কোন মামলা করতে হলে তা প্রেস কাউন্সিলেই করতে হবে।
এই ধরনের মিথ্যা ও বানোয়াট মামলার প্রত্যাহার সহ, সাংবাদিক আলী আজম কে সসম্মান মুক্তি দিতে হবে। এই হয়রানির মামলার সাথে জরিত উপজেলা শিক্ষা অফিসের কর্মকতা, শিক্ষক, স্কুল কমিটির সদস্য সহ যারা এই অপরাধের সাথে জরিত আছে তাদের কে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি।
এম এ আবির
মহাসচিব
জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *