ঢাকার গুলশানের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

Uncategorized
শেয়ার করুন

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে মর্মান্তিক হামলার ঘটনা নিয়ে বলিউডে নির্মিত হচ্ছে সিনেমা। ২০১৬ সালের ১ জুলাই ঘটে যাওয়া ওই জঙ্গী হামলার ঘটনার ওপর ভিত্তি করে নির্মিত সিনেমার নামকরণও করা হয়েছে হামলায় নিহত তরুণের নামে। ২০ বছর বয়সী ফারাজ মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়াতে অবস্থিত এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। গ্রীষ্মকালীন ছুটি কাটাতে ঢাকায় অবস্থান করছিলেন।

 

দুর্ভাগ্যবশত ওই ঘটনার সময় হলি আর্টিজান হোটেলে অবস্থান করছিলেন ফারাজ। আর সকলের মতো ফারাজকেও মর্মান্তিক পরিণতি বরণ করতে হয়।

 

সিনেমার নামকরণ করাও হয়েছে ‘ফারাজ’ নামে। বিষয়টি জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি-সিরিজ। একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রাম-এ ছবিটির সম্পর্কে জানান দন বেশ উচ্ছ্বাস নিয়ে। কারণ, এই ছবিটির মাধ্যমেই নায়ক হিসেবে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার চাচাতো ভাই জাহান কাপুরের।

 

৩০ সেকেন্ডের এই অ্যানিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার এক ঝলক। টি-সিরিজ জানায়, ২০১৬ সালের জুলাইতে ঘটে যাওয়া বাংলাদেশের জঙ্গী হামলার ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এটি নির্মাণ করছেন হাসনাল মেহতা। প্রযোজনায় রয়েছে অনুভব সিনহা ও ভূষণ কুমার।

 

কারিনা আরও লেখেন, ‘এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’

 

জাহান কাপুরের প্রতি শুভাশীষ জানিয়ে কারিনা লিখেছেন, ‌‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *