আখাউড়া প্রশাসনের আয়োজনে মাদকের অপব্যবহার রোধে কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা।

Al amin Islam
প্রকাশিত জুন ১৫, ২০২২
আখাউড়া প্রশাসনের আয়োজনে মাদকের অপব্যবহার রোধে কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা।
Spread the love

মো.আল আমিন ব্রাহ্মণবাড়িয়া:
মাদকের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা (Comprehensive Action Plan) প্রণয়নে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল।এ সময় তিনি বলেন, তরুণরা দেশ, জাতি ও সমাজের উজ্জ্বল নক্ষত্র, জাতির
আগামী দিনের কর্ণধার। সমাজ ও দেশকে আরও গতিশীল করতে জাতির মূল চালিকাশক্তি হলো তরুণরাই।কিন্তু তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে মাদক।তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলা,সাংস্কৃতিক ও বিনোদনের বিকল্প নেই।তবে মাদকের হাত থেকে সন্তানকে রক্ষা করতে অভিভাবকের গুরুত্ব অপরিসীম।তাছাড়া মসজিদের ইমামরা শুক্রবার মাদকের কুফল সম্পর্কে বয়ান দিতে পারেন। আমরা আগে চিন্তা করবো মাদক কোন দিক দিয়ে আসে সে উৎসকে আগে বন্ধ করবো। তিনি বিজিবিকে আরও সতর্ক হয়ে দায়িত্ব পালনের আহবান জানান।মাদকের বিরুদ্ধে সামাজিক আনন্দোলন গড়ে তুলার আহবান জানিয়ে বলেন যতদিন পর্যন্ত এই মাদক আমাদের সমাজ থেকে নির্মুল না হয় ততদিন আমাদের আনন্দোলন চলবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমার সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ মোঃ হিমেল খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আকবর খান ও আখাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার সরকার।
এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন  বিভিন্ন অফিসের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, এনজিও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাগন, ইমামসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।